কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) এবং মেশিন লার্নিং

0 years 11 months 351 days 6 hours 22 minutes 15 seconds

Post by: amran Date: 01-06-2021
কৃত্রিম বুদ্ধিমত্তা
কৃত্রিম বুদ্ধিমত্তা
কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) এবং মেশিন লার্নিং
কৃত্রিম বুদ্ধিমত্তা, বা এআই, বিগত দশকে ইতিমধ্যে প্রচুর গুঞ্জন পেয়েছে, তবে এটি নতুন প্রযুক্তির একটি ধারা হিসাবে অবিরত রয়েছে কারণ আমরা কীভাবে বেঁচে থাকি, কাজ করি এবং খেলি তার উল্লেখযোগ্য প্রভাবগুলি কেবলমাত্র প্রাথমিক পর্যায়ে। এআই ইতিমধ্যে ইমেজ এবং স্পিচ স্বীকৃতি, নেভিগেশন অ্যাপ্লিকেশন, স্মার্টফোন ব্যক্তিগত সহায়ক, রাইড শেয়ারিং অ্যাপ্লিকেশন এবং আরও অনেক ক্ষেত্রে তার শ্রেষ্ঠত্বের জন্য পরিচিত।

এআই ছাড়াও অন্তর্নিহিত সংযোগ এবং অন্তর্দৃষ্টি নির্ধারণের জন্য ইন্টারঅ্যাকশনগুলি বিশ্লেষণ করতে, হাসপাতালের মতো পরিষেবাগুলির চাহিদা পূর্বাভাস দেওয়ার জন্য কর্তৃপক্ষকে সম্পদ ব্যবহারের বিষয়ে আরও ভাল সিদ্ধান্ত নিতে সক্ষম করে এবং কাছাকাছি তথ্য বিশ্লেষণ করে গ্রাহকের আচরণের পরিবর্তিত নিদর্শনগুলি সনাক্ত করতে আরও ব্যবহার করা হবে রিয়েল-টাইম, ড্রাইভিং আয় এবং ব্যক্তিগতকৃত অভিজ্ঞতা বাড়ানো।

২০২২ সালের মধ্যে এআইয়ের বাজারটি ১৯২২ সালের মধ্যে জ্ঞানীয় ও এআই সিস্টেমগুলির উপর বিশ্বব্যাপী ব্যয় করে $ ১৯০ বিলিয়ন ডলারের শিল্পে উন্নীত হবে। এআই সেক্টরগুলিতে তার ডানা ছড়িয়ে দেওয়ার সাথে সাথে, উন্নয়ন, প্রোগ্রামিং, পরীক্ষা, সহায়তা এবং রক্ষণাবেক্ষণে নতুন কর্মসংস্থান তৈরি হবে , কয়েক নামকরণ। অন্যদিকে, এআই এছাড়াও প্রতি বছর সর্বাধিক বেতনের কিছু অফার দেয় (প্রতি বছর মেশিন লার্নিং ইঞ্জিনিয়ার) থেকে বছরে ,000 145,000 (এআই স্থপতি) - এটি আপনাকে শীর্ষস্থানীয় নতুন প্রযুক্তির প্রবণতা হিসাবে দেখা উচিত!

এআই-এর সাবসেট মেশিন লার্নিং, সমস্ত ধরণের শিল্পেও মোতায়েন করা হচ্ছে, দক্ষ পেশাদারদের বিশাল চাহিদা তৈরি করে। ফররেস্টার ভবিষ্যদ্বাণী করেছেন এআই, মেশিন লার্নিং এবং অটোমেশন ২০২৫ সালের মধ্যে আমেরিকা যুক্তরাষ্ট্রের ৯ শতাংশ চাকরি তৈরি করবে, রোবট পর্যবেক্ষণ পেশাদার, ডেটা বিজ্ঞানী, অটোমেশন বিশেষজ্ঞ এবং কন্টেন্ট কিউরেটর সহ চাকরিগুলি, এটি আপনাকে আরও মনে রাখতে হবে আরও একটি নতুন প্রযুক্তি প্রবণতা!

কৃত্রিম বুদ্ধিমত্তা
একটি শক্তিশালী কৃত্রিম বুদ্ধিমত্তা বাস্তবায়ন বিনিয়োগের সম্পূর্ণ রিটার্ন সরবরাহ করার সময় পারফরম্যান্স, স্কেলাবিলিটি এবং নির্ভরযোগ্যতার সুবিধার্থে। তবে এআই প্রকল্পগুলি প্রায়শই কিছু নির্দিষ্ট সমস্যার মুখোমুখি হয় যা এগুলি বেশিরভাগ সংস্থার জন্য একটি চ্যালেঞ্জ তৈরি করে। তবে এই সমস্যার মুখোমুখি হওয়ার জন্য নতুন সমাধান রয়েছে।

কৃত্রিম ইন্টেলিজেন্স ইঞ্জিনিয়ারিং এআইকে বিশেষায়িত এবং বিচ্ছিন্ন প্রকল্পগুলির সেটের পরিবর্তে এআইকে মূলধারার ডিভোপস প্রক্রিয়াটির একটি অংশ করার প্রস্তাব দেয়। এটি রক্ষণাবেক্ষণযোগ্যতা, স্কেলাবিলিটি এবং প্রশাসনের মাধ্যমে সমস্যাগুলি সমাধান করে।
ক্ষুদ্র এআইয়ের লক্ষ্য বিদ্যমান দক্ষতা না হারিয়ে বিদ্যমান ডিপ-লার্নিং মডেলগুলিকে সঙ্কুচিত করার জন্য, আরও বেশি সংখ্যক শক্তিশালী শারীরিক জায়গাগুলিতে আরও বেশি গণনার শক্তি প্যাক করা এবং খুব কম শক্তি নিয়ে অ্যালগরিদম তৈরি করা।
এই বিপ্লবী প্রযুক্তিটি অন্য একটি বিপ্লব ঘটাতে প্রস্তুত এবং তাই আমাদের ট্রেন্ডিং প্রযুক্তির তালিকায় রয়েছে।

0 years 11 months 351 days 7 hours 44 minutes 36 seconds